লক করা ফোন থেকে ব্যাক্তিগত তথ্য সংগ্রহ করুন!

লক করা ফোন থেকে ব্যাক্তিগত তথ্য সংগ্রহ করুন!

আপনি কি জানেন আপনার হাতে থাকা ফোনটি যদি কখনো চুরি হয়ে যায় তাহলে আপনাকে পেতে হলে লক খোলা ছাড়া যোাগাযোগ করার কোনো উপায় নেই। আর সেই লকটি যদি হাই সিকিউর হয় তাহলে সেটা খোলা সম্ভব না। শুধু চুরির কথা কেনই বা বলব, আপনার ফোনটি কোথাও হারিয়ে গেল আর সেটা কেউ পেয়ে আপনার সাথে যোাগাযোগ করতে চায়; এ ছাড়াও আপনি কোথায় অসুস্থ হয়ে পড়লেন আর সেখানে অবস্থারত কেউ আপনার পরিচিতদের সাথে যোাগাযোগ করতে চাচ্ছে; এখন কীভাবে করবে; আপনার ফোনটি যদি লক অবস্থায় থাকে? আমাদের আজকের পোস্টটা মূলত এই সমস্যার সমাধান নিয়ে! আজকের পোস্টে আমরা জানব- কীভাবে আপনার লক করা ফোন থেকে আপনার ব্যক্তিগত তথ্য সংগ্রহ করে যে কেউ আপনার সাথে যোাগাযোগ করতে পারবে যদি সেটা আপনি চান। তাই আর বেশি কথা না বলে চলুন শুরু করা যাক!

লক করা ফোন থেকে কীভাবে ব্যক্তিগত তথ্য সংগ্রহের ব্যবস্থা করা যায়?

প্রথমে আপনার ফোনের Settings অপশনগুলোতে গিয়ে সার্চ করুন Emergency। তাহলে লক্ষ্য করবেন একটা Emergency Information নামে অপশন আসবে আর সেখানে আপনি গিয়ে দেখবেন- আপনার নাম, আপনার ঠিকানা, রক্তের গ্রুপ, Allergies, Medication, Emergency Contact অপশনগুলো দেওয়া থাকবে! সেখানে আপনি আপনার তথ্যগুলো সঠিক / শুদ্ধভাবে দিয়ে রাখবেন। ইমার্জেন্সি কন্টাক্ট নাম্বারের অপশনে একাধিক নাম্বার দিয়ে রাখুন, কারণ একাধিক নাম্বারে যে কেউ চাইলে যোাগাযোগ করতে পারবে। সবগুলো অপশন পরিপূর্ণভাবে পূরণ করা হয়ে গেলে আপনি সেইভ করে রাখুন, তাহলেই আপনার সব কাজ সম্পূর্ণ হয়ে যাবে। তথ্য তো সেইভ করলেন, কিন্তু অন্যরা সেগুলো দেখবে কীভাবে? এবার তাহলে সেই টপিকে যাওয়া যাক!

আরও পড়ুন: কীভাবে ব্লগিং শুরু করবেন? 

অন্যরা আপনার লকড ফোনের তথ্য কীভাবে দেখতে পারবে?

  • আপনার ফোনটি লক করা অবস্থায় সেটার স্ক্রিনে Emergency একটা অপশন দেখা যাবে। আপনার সেইভ করা তথ্যগুলো দেখার জন্য শুরুতে সেখানে ক্লিক করতে হবে।
  • ক্লিক করার পর দেখবেন যে Emergency Information অপশন দেখা যাবে! সেখানে দুই বার ক্লিক করা লাগবে। ক্লিক করার পর পরেই আপনার দেওয়া পূর্বের সব ইনফরমেশন চলে আসবে! যেমন- নাম, ঠিকানা, রক্তের গ্রুপ, ফোন নাম্বারসহ আরও অন্যান্য সব তথ্য।
  • এখন যে কেউ চাইলে আপনার ফোনটা লক অবস্থাতেই আপনার দেওয়া তথ্য অনুসারে আপনার বা আপনার পরিবারের সাথে যোাগাযোগ করতে পারবে।

অতিরিক্ত টিপস:

আপনার ফোনটি যদি হারিয়ে যায় তাহলে আপনার ফোনের IMEI Number টা সংগ্রহ করে সেটা নিয়ে নিকটস্থ থানায় যোগাযোগ করুন। বর্তমানে হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়া ফোন পুলিশি কার্যক্রমে মাধ্যমে সহজেই বের করে আনা সম্ভব।

প্রিয় পাঠক, আজকের পোস্ট এই পর্যন্ত! এরকম আরও নতুন নতুন টিপস এন্ড ট্রিকস বিষয়ে পোস্ট পেতে আমাদের সাইটে চোখে রাখুন!

ভালো লাগলে শেয়ার করুন:

2 thoughts on “লক করা ফোন থেকে ব্যাক্তিগত তথ্য সংগ্রহ করুন!”

  1. Pingback: কীভাবে ব্লগিং শুরু করবেন? | টিপস এন্ড ট্রিকস | অনুলিপি | Anolipi

  2. Pingback: আমরা সোশ্যাল মিডিয়াতেই প্রতিবাদী, বাস্তবে নয়! | অনুলিপি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *